হৃদয়ে স্বপ্ন, দুচোখে স্বপ্ন
স্বপ্ন আমার কাছে,
স্বপ্ন ছাড়া আর তোমাদের
কী বা দেবার আছে ।


বাস্তব হৃদে স্বপ্ন হাজার
পায় পায় হেঁটে যায়,
অসহায় মোর স্বপ্নগুলো যে
বাস্তব পানে চায় ।


বাস্তব মাঝে ফুটে ওঠে সব
কবিতার ফুল হয়ে,
আগামীতে আমি হারালেও মোর
স্বপ্নেরা যাবে রয়ে ।


এই তো কালকে শুভপরিণয়
ছেড়ে চলে যাবে প্রিয়া !
একটু শান্তি পাবার আশায়
স্বপ্ন মাখছে হিয়া ।


ঘুম আসে না রাতের মাঝে
আসিফের গান শুনি,
বুক ভাঙা যত বিরহের সুরে
স্বপ্নের জাল বুনি ।


বাস্তব মাঝে চোখের অশ্রু
স্বপ্ন জন্ম দেয়,
স্বপ্ন আমাকে অনেক কাঁদায়
তবুও করিনি হেয় ।


কেউ কেউ বলে- 'কবিতা আসর' এ
বড়ো একঘেঁয়ে লিখি !
দোষ নেই মোর, অসহায় হয়ে
স্বপ্নের রঙ মাখি ।


হয়তো বলবে পাগল কিশোর !
করবো কী আর বলো !  
হাজার স্বপ্ন ডাকছে আমারে -
চলো নীল এগিয়ে চলো ।


ওহে বন্ধুরা ! ক্ষমা করো মোরে
হয়তো পিছিয়ে আমি !
যত দোষ দাও, যে যাই বলো
স্বপ্নেরা তবু দামী ।


বাস্তব বুকে খোঁজে স্বপ্নেরে
স্বপ্ন প্রেমিক নীল,
স্বপ্নগুলোকে ওড়াব করে যে
কবিতা-শঙ্খচিল ।


-(13/03/2013)