আগের মতো নেইকো তুমি
অনেক বদলে গেছো !
বাস্তবে তুমি যেখানেই থাকো
স্বপ্নে হৃদয়ে আছো ।


স্মৃতিগুলো সব স্বপ্ন হয়ে যে
চোখের তারায় নাচে,
দুই চোখ বুজে ধরেছি তোমারে
শূন্য বুকের মাঝে ।


তুমিই আমাকে বলতে প্রিয়া -
"যাবে নাতো ছেড়ে বলো ?"
ভালোবাসা ভুলে কোন ফুলবনে
তুমিই গো আজ দোলো !


সারারাত ধরি ফোন, এস.এম.এস
কান্না-অভিমান,
হয়ে গেছে স্মৃতি দুঃখের ভীতি
নিঝুম রাতের গান ।


আগের মতো নেইকো তুমি
অনেক বদলে গেছো !
এই বুক ছেড়ে অন্যের বুকে
শত সুখ ভরে আছো ।


এভাবেই কী কাঁদবো আমি
  কী হবে জানিনা মোর !
একাকি আমি যে আঁধারের পথে
স্বপ্নেতে নেশাখোর ।


"চলে যাও প্রিয়া ডাকবো না আর"
কতক্ষণ ভুলে থাকি !
এইতো দিলাম সান্ত্বনা মোরে
আবার প্রিয়ারে ডাকি !


অন্যের ঘরে প্রদীপ জ্বেলে
ছড়িয়ে দাও গো আলো,
আমার হৃদে বইছে ওগো
অন্ধকারের কালো ।


তারা হয়ে আমি থাকবো প্রিয়া
তোমার অপেক্ষাতে,
যেদিন তুমি আসবে কাছেতে
রইবো গো একসাথে ।


কত সাধ ছিল সারাটি জীবন
রাখব তোমারে পাশে !
প্রজাপতি হয়ে খুঁজি গো তোমারে
শিশির ভেজা ঘাসে ।


-(14/03/2013)