আঁধার ভরা রাত্রি ওগো
জেগে তোমার বুকে,
ঝিল্লির তানে মুগ্ধ এ মন
স্বপ্ন মাখে সুখে ।


ভাবি আমি আজও চেয়ে
আকাশের তারা পানে,
অতীতের দেখা তারাগুলি সেই
আছে কী নিজের স্থানে !


আজও দেখি সেই চাঁদ
জোছনার ভালোবাসা,
বুকের মাঝেতে ছেলেবেলা ধরে
স্বপ্নেরা বাঁধে বাসা ।


অতীত জীবন পেরিয়ে এসেছি
হারিয়ে গেছে দূরে,
ছোট্ট ছেলেটা হয়েছে বড়ো
বুকেতে স্বপ্ন ভরে ।


রাতজাগা পাখি রাত্রি জেগে
প্রহরে প্রহরে ডাকে,
জোছনা নিয়ে হৃদয় আমার
কবিতার ছবি আঁকে ।


ভেসে চলা কত রুপোলি মেঘেতে
তারাগুলো যায় ঢেকে,
আঁধার ঝরানো স্মৃতিগুলো মনে
স্বপ্ন যে দেয় এঁকে ।


শেষ প্রহরের ঘন্টা বাজে
দেওয়ালের ঘড়িটায়,
বাস্তবে রাত চলে যায় দূরে
হৃদয় ছেড়ে না যায় !


হৃদয়ের কালো দেখাবে যে আলো
বিশ্বাস আছে মনে,
কান্নারে তাই ধরতে যে ভয়
পাই না কো প্রতিক্ষণে ।


-(14/03/2013)


http://www.facebook.com/sudiptantubaynil