ধূলিময় বাঁকা রাস্তার মোড়ে
দাঁড়িয়ে ছিলে যে একা,
ওই দুটি চোখে ছিল কারো লাগি
অপেক্ষা রঙ মাখা ।


তোমার ওই চোখে আমারে যে দেখে
জাগেনি তো ভালোবাসা,
কেন জানি গো বুঝেও বোঝো না
এই হৃদয়ের ভাষা ।


বলে না রে কথা, দেয় শুধু ব্যথা
অশ্রু ঝরিয়ে যায়,
আজও দেখি যেন ছুটে আসে প্রিয়া
সিঞ্চন দুই পায় ।


চলে যায় প্রিয়া অন্যের সাথে
আঁধারের ছবি আঁকি,
ধূলি রাস্তায় তার পদছাপ
নিরবে চেয়ে যে দেখি ।


ওগো প্রিয়া আর ডাকবে না মোরে
'পাগল প্রেমী' বলে ?
বুঝি না গো আমি কী করে যে তুমি
আমারে গেলে যে ভুলে ।


শুধু একবার এসো কাছে প্রিয়া
দেখে যাও তুমি মোরে,
তোমার এই নীল আছে কত সুখে
দুখেরে আপন করে ।


তুমি না হারালে হতো না বোধহয়
আজ এ কবিতা লেখা !
হতো না বোধহয় স্বপ্নের মাঝে
তোমার স্পর্শ মাখা !


ধূলিময় বাঁকা রাস্তার মোড়ে
দাঁড়িয়ে ছিলে যে একা,
নতুন পথেতে হেঁটে চলে যাও
ধরে সবুজের রেখা ।


-(21/03/2013)