পাখি হয়ে দূরে উড়ে যাব আমি
অচিন এক ঠিকানায়,
বলাকার ভিড়ে চলে যাব মিশে
ওই দূর সীমানায় ।


বিকেলের সোনা রোদ হয়ে আমি
ছড়াব প্রান্তরে,
গোধূলির রঙে মিশে যাব আমি
পশ্চিমের পরে ।


জ্বলব আমি যে সন্ধ্যাকাশে
সন্ধ্যাতারা হয়ে,
শঙ্খের ধ্বনি হয়ে যাব আমি
সন্ধ্যার বুকে বয়ে ।


রুপোলি চন্দ্র হব যে আমি
থাকব দুরাকাশে,
কবি মনের স্বপ্ন হব যে
রাত্রির অবকাশে ।


দখিনা বাতাস হব যে আমি
বইব রে সারাবেলা,
আঁধার রাতের প্রহর হয়ে যে
ভাসাব সময়ভেলা ।


তোমাদের মনে স্বপ্ন হব
গাঁথবে বর্ণমালা,
থাকবে তুমি, থাকব যে আমি
জাগব রে সারাবেলা ।


শেষ রাত্রির গান হয়ে ভোর
দেব এক উপহার,
অবশেষে এই নশ্বর দেহ
জড়াবে অন্ধকার ।


-(23/03/2013)