কেন আমাকে যে পাগল বলে
গাঁয়ের লোকে সবে ?
জানি না তো কী পাগলামি যে
করেছি আমি কবে !


বন্ধুরা বলে - নীল তুই যে
আস্ত পাগল ছেলে,
প্রিয়া আমারে বলত পাগল
ঠাট্টা-হাসিচ্ছলে ।


কেউ বা বলে মুখ বেঁকিয়ে
- পাগল কবি হবে !
একদিন হয়তো রাস্তায় বসে
কবিতা লিখে যাবে ।


হ্যাঁ, পাগল আমি সত্যি পাগল
কী এসে যায় তাতে !
কেন বা তোমরা এমন করো
অসহায় ছেলেটাকে ?


এসব শুনে খুব ব্যথা পাই
কলম ছুঁড়ে ফেলি,
পাগলামিটা চাপলে আবার
স্বপ্ন ডানা মেলি ।


অনেকেই আমার লেখালেখিটা
দেখে না ভালো চোখে,
তাই তো জেগে স্বপ্ন গড়ি
নীরব রাতের বুকে ।


রাতের জোছনা বলছে যেন
- চলো গো এগিয়ে চলো,
পাগলামিটাই দেখাবে তোমার
ভবিষ্যতের আলো ।


পাগল হয়েই থাকব রে আমি
সারাটি জীবন ভর,
তাতে যদি সুখ সখা প্রিয়জন
হয় হোক নাকো পর ।


-(27/03/2013)


My Fb page :


http://www.facebook.com/sudiptantubaynil