(মায়ানমার, আফগানিস্থান, ইরাক, মিশর, লিবিয়া, সিরিয়া সহ গোটা পৃথিবীর লক্ষ লক্ষ যুদ্ধ বিধ্বস্ত, উদ্বাস্তু   মানুষ কে আমার এই কবিতাটি উৎসর্গ করলাম)


রক্ত          রক্তে রক্তখেলা
               সকাল সন্ধ্যেবেলা।
বেলা         প্রত্যহ বয়ে যায়
               অদৃশ্য সীমানায়।
সীমানা      কাঁটাতারে ঘেরা
               পাহারায় সশস্ত্র সেনারা।
সেনা         বন্দুকে সজ্জিত
               খুন - ধর্ষণেও জড়িত।
খুন           সে এক আজব নেশা
               কারো কারো বাঁচার পেশা।
পেশা         হয় নাকি মেয়েদের?
               গুলি খাবি তালিবানের।
তালিবান    তুই ক্ষমতা চাস
                নিজের ভাইকে নিজেই খাস।
ভাই          সেতো একটা আজব শব্দ
                জীবন যুদ্ধে সবাই জব্দ।
জব্দ           হবেনা আমেরিকা
                ইরাক গেছে এবার সিরিয়া।
সিরিয়া       দিয়েছিস হাজার গণকবর
                তাই আজ তোর আত্মঘাতী সমর।