একদিন ভোর হয়ে ছুঁয়ে যাব তোকে
ছুঁয়ে যাব তোকে ঘুমের ঘোরে
অজস্র চুমু এঁকে যাব তোর ঘুমন্ত শরীরে।
সেদিন তোর বুক ছুঁয়ে দেখব আবার
শোনা যায় কিনা হৃদয়ের হাহাকার
সেদিন আরও একবার আমি খুব তোর কাছে
মেপে আসব তোর সুখ কপালের ভাঁজে ।


                    ২
তোর সাথে ঘর বাঁধবো বলে
               মাঠ পেরলাম ঘাট পেরলাম
আর পেরলাম ব্যস্ত শহর।
তোর সাথে পথ চলব বলে
               এক মুহূর্তে অনেক নীতির
এই বুকেতে দিলাম কবর।
তোর সাথে গান গাইব বলে
                ভুলে গেলাম নিজের সুর
তবুও আমায় ফেলে চলে গেলে বহুদূর।