প্রেমের কাছে মেঘের কাছে একটি প্রশ্ন রাখি
বৈশাখের তপ্তদিনে তোমায় কাছে পাব কি?
সুখের কাছে পাখির কাছে একটি প্রশ্ন রাখি
একটু নজর না রাখলেই উড়ে যাবে কি?
জীবনের কাছে নদীর কাছে একটি প্রশ্ন রাখি
তোকে বাঁচাতে একটু ছলচাতুরী তাতে ক্ষতি কি?
দুঃখের কাছে বৃক্ষের কাছে একটি প্রশ্ন রাখি
তোমরা আমাকে অনেক দিয়েছ আমি দিয়েছি কী?
সত্যের কাছে ধ্রুব তারার কাছে একটি প্রশ্ন রাখি
তুমি নীরব থাকার প্রতিজ্ঞা কোনদিনও ভঙ্গ করবে না কি?
দেশের কাছে দশের কাছে একটি প্রশ্ন রাখি
তুমিও চুপিসারে কারো কাছে বিক্রি হয়ে যাওনি কি?