কোন এক লিখিত কবিতার মতো তোমাকে পাব চাওয়ামাত্রই
পেয়ে যাব বিছানার পাশে মলাটবন্দি ঘোমটাটানা ;
কাছে টেনে নিয়ে পাতার পর পাতা ওল্টাতে ওল্টাতে
                 তোমায় খুঁজে পাব।
তোমাকে পড়ব আমি আমার নিজের ইচ্ছে মত
কখনো ছন্দ মাত্রা ঠিক রেখে কখনো বা ছন্দহীন
কবি কী বোঝাতে চেয়েছেন সে বিষয়ে না গিয়ে
তোমাকে আমি বুঝে নেব আমার মত করে।


তোমাকে পড়তে পড়তে ঘুমিয়ে পরব
                       তোমার কোলে মাথা রেখে
                       তোমাকে খোলা রেখে উন্মুক্ত করে।
তোমার বুকে মাথা রেখেও ঘুমোতে পারি কোন কোন দিন
আবার তোমাকেও রেখে দিতে পারি আমার উন্মুক্ত বুকের 'পরে।


তাই বলছি তুমি আজ কবিতা হয়ে যাও
কোন এক দীর্ঘ কবিতা
যে কবিতার খোঁজে আমি আজীবন
তোমাকে ছাড়া ঘুরে বেড়ালাম।


( সবাই কে পুজো এবং ঈদের আন্তরিক শুভেচ্ছা জানাই। আগামী দিনগুলো ভাল কাটুক সবার শুভকামনা রাখি । আজ থেকে আমি কিছুদিন বিরতিতে গেলাম । আমার সঙ্গে কোন ইন্টারনেট এর সুবিধা থাকবে না । তাই আপনাদের কে উত্তর জানানো হবে না। আপনাদের এবং আপনাদের কবিতার খুব  অভাব বোধ করব । সবাইকে আর একবার শারদ শুভেচ্ছা জানাই । )