( অনেকদিন পর আজ আবার ফিরে এলাম। দীর্ঘ বিরতির জন্যে সকলের কাছে ক্ষমা চাই। সবাইকে শুভ বিজয়ার শুভেচ্ছা জানাই। এই কয়েকদিনে কিছুই লিখে উঠতে পারিনি। তাই আজ দু' চার কথা লিখলাম । হয়ত অগোছালো হবে। ক্ষমার দৃষ্টিতে দেখার অনুরোধ জানাই। )



এক এর সাথে দুই এর বিরোধ অনন্তকাল ধরে
দুই কে এক করতে হাজার মানুষ মরে।



যদিও রাস্তার প্রেম আর প্রেমের রাস্তা আজ দুটোই কঠিন
তবু তা মেনে নিতে বাধ্য নয় নবীন থেকে প্রবীণ ।



কাকও আজ রাস্তায় দাঁড়িয়ে চুমু খাওয়ার অধিকার পা'ক
ক্ষমতালোভী 'মানুষ' তাতে হয় হোক হতবাক।



মহীরুহের ছোঁয়া পেয়ে মহীরুহ হবে বলে
মহীরুহের তলায় কোন ছোট চারাগাছ পুঁতলে
সে চারা দিনে দিনে সজীবতা হারিয়ে জীর্ণ হবে
কারণ মহীরুহ তার বাঁচার সব অধিকার কেরে নেবে
( মহীরুহ কে এই ক্ষমতা কিছুটা প্রকৃতি দিয়েছে
আর বাকিটা সে নিজে অর্জন করেছে)।