তোমার বুকের ভেতর যেসব মৌন মিছিল চলে
তাদের ভেতর আমিও আছি।

তোমার জীবনের রঙ্গিন ইতিহাসের একটি কোণে
সাদামাটা আমিও আছি।

ঠিক বলেছ ঠিক ধরেছ বদলে গেছি আমি
যেখান থেকে আগে দেখেছিলে সেথায় আছো কি আর তুমি?

প্রেমের দেবী আর আমি
....................................
হে প্রেমের দেবী
এসো দুটো কথা বলি ।  
এই কসমোপলিটান বিশ্বের ইঁদুর দৌড় জীবনে
তোমার জন্যে কতটা সময় রাখি ?
আর এই আগুণছোঁয়া বাজারে তোমাকে
সস্তার বাসি ফুল দিলে কতটা খুশি হবে?


এলেই যদি
আরও দুটো কথা বলি।
এই ভেজাল জীবনের প্রেমে একটু রং মেশালে
তুমি যাবেনা তো চলে?
আর শরীর সর্বস্ব বাহারি মনে
তুমি পাল্টাবে কি ক্ষণে ক্ষণে?


চারটে যখন শুনেই নিলে
আর দুটো বলি সময় দিলে।
রক্ত নিয়ে জুয়া খেলার দুনিয়ায়
তোমায় বেচলে কি কিছু পাওয়া যায়?
আর ভুল হলে আমি ক্ষমা চাইতে পারি অনায়াসে
কিন্তু তুমি একবার চলে গেলে আর আসবে কি ফিরে ?


এবার তুমি যেতে পার ধরতে পার ফেরার পথ
উত্তর ছাড়া আর আসবেনা কোনদিন করে যাও শপথ ।