( বর্তমানে আমি কবিতা লিখার মত পরিস্থিতিতে নেই। তাই আমার অনিয়মিত উপস্থিতির জন্যে সকলের কাছে ক্ষমা চাইছি। ভাল থাকুন সবাই। )



আমি ভীষণ পাজি তাই
হেরেও বাজি ধরতে যাই-
তুমি জিতে নেবে লাখো জনের মন
যখন যাকে যেমন তোমার প্রয়োজন।

আমিই শুধু দোষী পাপী অপরাধী নই
আমার সাথে আরও দু'জন আছে
দেখতে পাওনা- মন আর শরীর আমার সাথে
কেমন করে জড়িয়ে আছে?



আজ বেশ বুঝি -জীবনে বেঁচে থাকাটাই বড় যুদ্ধ
হেরোদের জন্যে সান্ত্বনার বাণী নিয়ে বসে নেই কোন বুদ্ধ।