তোমার আমার প্রেম অনেকটা ফাজি লজিক এর মত
শূন্যের পর থেকে শুরু এক-এ পৌঁছানোর আগে পর্যন্ত।

প্রেমের গাছে ডাল হয়ে জুড়ে আছি
তুমি এসে বসতে চাইলে বস ভালবাসার পাখি ।
অন্য কোন পাখি এসে বসলে আমি তাড়াতে যাবনা
অনেকেই আমাকে ফিরিয়েছে  বলে আমি কাউকে ফিরাব না।

প্রেমের দেবী, তোমাকে নিয়ে দু’দিন থাকব বলে
আমার স্বেচ্ছা নির্বাসন।
এক রঙা আমাকে দেখতে তোমার বিশ্রী লাগে বলে
শরীরে আমার বাহারি বসন।

এই বর্ষায় তোর ভরসায় ভিজব বলে রাস্তায় দাঁড়ালাম
দিনের শেষে বৃষ্টি নয় একবুক মেঘ আর বজ্র নিয়ে ঘরে ফিরলাম।

প্রেমের দেবীর কাছে শেষ প্রার্থনা
................................................
প্রেমের দেবী, আমার জন্যে রাখ এমন কোন ঘৃণার দৃষ্টি
যা শুধু আমিই বুঝি।
আমার জন্যে বানিয়ে রাখ এমনই এক অবহেলার সাগর
যাতে শুধু আমিই সাঁতরাতে পারি।
আমার জন্যে রোপণ কর এমন কোন বিষবৃক্ষ
যার ফল শুধু আমিই খাব।
আমার জন্যে বানাও এমন এক অভিশাপের নগরী
যেখানে শুধু আমিই রাজত্ব করব।


আর হ্যাঁ, তোমার দেয়া ‘প্রবঞ্চক’ নামটি এতদিন পছন্দ ছিল
আজ যেন কেমন মনে হচ্ছে।
এই শব্দটি হয়ত তোমার অনেক আগেই অনেকেই
প্রয়োগ করেছে কারো না কারো উদ্দেশ্যে।
তাই আমি চাইছি তুমি আমার জন্যে এমন একটি শব্দ সৃষ্টি কর
যা দিয়ে শুধু আমিই চিহ্নিত হই।
কেননা আজও আমি তোমার কাছে, শুধুই তোমার কাছে
এক ও অদ্বিতীয় হতে চাই।