বন্ধু, তোমাকে যা ছিল দেবার
      পথে আমি হারিয়েছি তা বহুবার।
বন্ধু, কথা ছিল হাতে হাত রাখার
      তবু কেন আজ আমি একাকী ফেরার?


বিষ গোলা নীল জলে
           তোমার ছবি আঁকি পলে পলে
শুধু আঁকিনি দুটি চোখ
           বন্ধু, তোমার ভাল হোক।


আজ আমি একা নীড়ে
              অন্ধকার চারিদিকে
জানি খুঁজে পাবোনা আলো
              বন্ধু, তুমি থেকো ভালো।