দিনের শেষে যখন শরীরে ক্লান্তি নেমে আসে
ঘুম চলে আসতে চায় জানালার ফাঁক দিয়ে
খুব চেনা দুঃস্বপ্নেরা জটলা পাকায় মেঝেতে
আর বর্ণহীন জীবিকা সন্ধান ক্রুর হাসি হাসে
তখন তোমাকে খুব মনে পড়ে
নীলপরী, তখন তোমাকে কাছে পেতে খুব ইচ্ছে করে।


আমি ঘুমোতে পারিনা কিছুতেই
বিছানাকে আমার শরশয্যা মনে হয়
বালিশকে মনে হয় কোন মৃতার বুক
মৃত্যু যেন আমাকে পেতে ভীষণ উৎসুক ।


আমি প্রলাপ বকতে থাকি ঘুমের ঘোরে
আমি হাঁটতে থাকি অনেকটা পথ
আমি তুলে নেই পৃথিবীর যত ফুল
আমি ভুলে যাই জীবনের যত ভুল
আমি বাঁচতে চাই আবার নতুন করে
আর ঠিক তক্ষুনি ঘুম ভাঙ্গে ঘড়ির কাঁটার শব্দে।


ঘড়ির কাঁটা জানান দেয় আরেকটা সাদামাটা সকাল
আবার সকাল থেকে সন্ধ্যে খিদের জ্বালা
আবার জীবনের খাতায় একটি দিন ফুরানো
আবার কিছু হৃদয়হীন সত্যি মেকী ভাল মন্দ কুড়ানো ।


আমি তো এভাবে বাঁচতে চাইনা নীলপরী  
আমি তো কাটাতে চাইনা এই বিষবৃক্ষ জীবন
আমি চাই তুমি শুধুই আমার হবে
হৃদয়ের হবে, হবে খুবই কাছের- একান্ত আপন।।