নীল পরীর সব বিষ শুষে নিলে
সে আর নীল থাকবেনা কিছুতেই
বর্ণহীন ধূসর ফসল কাটা মাঠ হয়ে পরবে।
তাকে আমি রঙধনুর সাত রঙ দিয়ে প্রজাপতি বানাবো
সে সাধ্য কি আর আমার আছে?


নীল পরীর ব্যথাভরা দুটো ডানা কেটে দিলে
সে নিতান্তই কোন এক মানবী হবে
মানবীর মত একটা ঘর চাইবে, সংসার চাইবে
ঘর লাগোয়া বাগান, পদ্মপুকুরও চাইতে পারে।
ইচ্ছে আর চেষ্টা করলে হয়ত আমি তাকে এইসব দিতেও পারব
সীমাহীন আকাশ চাইলে? আকাশ দেবো ?
সে ক্ষমতা কি আর আমার আছে?


নীল পরীর সব উদাসী বিরহ কথা শুনে নিলে
তার বুক শূন্য হয়ে পরবে, কৃষ্ণ গহ্বর হবে
নতুন করে স্বর্গীয় প্রেম – বিরহ চাইবে
অতল হৃদয় ছুঁতে চাইবে।
তাকে হৃদয় ভরে ভালবাসা দেবো?
অত বড় হৃদয় কি আর আমার আছে?