নীলপরী, তুমি আমি হাজার বছর বেঁচে রব
বেঁচে রব এই পৃথিবীর বুকে
শিখিয়ে দেব জনে জনে
ভালবাসা প্রেম কাকে বলে।


চলো, তার আগে এই শীতের রাতে
গাছেদের কাছে যাই
নিয়ে আসি কিছুটা সবুজ প্রেম
শিখে আসি মৌন ভালবাসার অর্থ।


তারপর ফাল্গুনে পাখিদের নীড়ে নীড়ে
ঘুরে আসব দু’জন মিলে
জেনে আসব ভালবাসার রসদ সংগ্রহের কৌশল
শিকারিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে আকাশে উড়বার মনোবল।।