কি ভাবে যে তোমাকে
এত ভালোবেসে ফেলেছি বুঝতেই পারি নি।
তখন কি কিশোর বয়সের নিছক ভালোলাগা ছিল
নাকি যৌবনে তোমার হাতের যাদুতে মুগ্ধ হয়েছি...
জানিনা...
আজ বিরহ, বেদনা, হাসি ,কান্না...
সব সময় তোমাকেই ছুঁতে চায় মন।
আসলে তুমি প্রকৃত যাদুকর ,
আমার কাছে প্রেমিকা আর
প্রেমিকাদের চোখে তুমি  আদর্শ প্রেমিক...
আর আপামরের কাছে তুমি-
ভুবন জয়ী রবীন্দ্রনাথ।


নির্ঝর
০৮-০৮-২০১২