তুমি আজ কোলাজ
          চিন্তার মাঝখানে সময়ের ব্যবধানে
       অতীতের স্বপ্ন-ফ্রেমে তুমি আজ বন্দিনী ।
পেরিয়ে যাওয়া দিন আর এগিয়ে আসা সময়ের মধ্যে
এখন ভাবনার সেতু,
ভুলে যাওয়া চলমান স্রোতে মন্থিত হয়ে তবুও থেকে যাচ্ছে স্মৃতি।
                  তিথি হয়ে এসেছিলে
                       আজ অতিথি ।
দিন বদল ,কাল-সময়-স্থান বদল হয়ে তুমি তুমি-ই থেকে গেছো,
            নিখোঁজের প্রথম-শেষ কাননে
                 মননের মনে অদর্শনা,
       মুঠোয় ধরা দুনিয়ায় তুমি খুব কাছেই
                        তবুও অধরা।
            আর নয় ,আজ নয়, কাল নয়
                         চলছে চলুক
            হোকনা মিথ্যা, কি আসে যায়
নাইবা থাকি পাশে মিথ্যাতেও তো অনেক ভালবাসা আছে।
                                               নির্ঝর
                                       ০৮-০৫-২০১৪