এখন আর কেউ আগের মত নেই
বৃদ্ধ এখন যুবক নয় ।
শীত মাসের মধ্যেই,
নিজেকে গুছিয়ে নেবো ।
কম্বল নিয়ে ঘুমিয়ে নিস্তব্ধ,
তোমার উলঙ্গ তা ।
আমি নিয়ন্ত্রণের বাইরে,
বিচ্ছিন্ন হয়ে কুয়াশার চাদরে
এলো গায় ঘুরছি কয়েকশো বছর ।