আগামীর শুভেচ্ছা নিও ।


জানি , সে লড়াই কঠিন,
জীবনের আশা আগুনেই লীন,
একটা বোমারু বিমান,
নীচে একটা শিশু ।
পাশে একবাটি গরুর দুধ ।
বহু যুগ একনাগারে শোষন ।


সমাজ - সমানাধিকার -সামাজীকীকরন ।
নতুন প্রজাতন্ত্রের জয় হোক ।