তোমার কাছে যাব বলে ঘর ছাড়লাম আমি
বনবাদাড়,
জলা ,
ঝুপ্সি ঁআধার ,
লম্বা গাছের সারি,
নিস্তব্ধ পাহাড়,সঢাল উপত্যকা,
পায়ে পায়ে মাড়িয়ে ...............
আকাশের তারা দেখে, মরণের গায়ে হাত রেখে ,
তোমার কাছে যাব বলে
                       দেশ ছাড়লাম আমি
তোমার কাছে যাব বলে
        হাতে হৃদয় নিলাম আমি।
লোকে অপদার্থ বলে গালি দিল,
যা জানতাম সব ভুলে গেলাম,
জন্মাবধি যত স্নেহ ছিল
সব ছুড়ে ফেলে............
তোমার কাছে যাব বলে
            স্নেহ ছাড়লাম আমি।
পথ.........
শুধু পথ বন্ধুর, রুক্ষ,
গতি............
শুধু গতি দুর্বার নিঃসীম,
কত রক্তক্ষয়,কত কটূক্তি,কত হীনতা,
“সব ছিল” পার করে তোমার কাছে আমি
প্রানে আজ “কিন্তু” লেগে আছে
পথে যে তুমি আমার মনে ছিলে সে তুমি আজ নেই।
যে ঘর ছেড়ে চলে এসেছি............
সে আশ্রয় তুমি নও।
লক্ষ কোটি ঁফোটাঁফোটা ভালোবাসা ফেলে চলে এসে
আজ চারপাশে ধু ধু মরুভূমি।