ধুকপুকে হৃদয়ের তলে
ক্ষুধা......ক্ষুধাময় জঠরের পাশে
নিকষ অমিয় অন্ধকারে তোরে রাখি।
তোরে রাখি শিউলির বনে ,
রোদে পুড়ে খাক রাস্তার পাশে গাছের ছায়ায়।
তোরে রাখি নয়নের ঘুমে
সুর লয় সমে ভুল ঠিক দেয়া নেওয়ায়।
তুই পথ দেখানোর আলো হয়ে যাবি?
নাকি প্রতিবাদ ঝড় !
নাকি শ্বাপদের সামনে বীর?
রজনি গন্ধা মালা হয়ে দোলে
জনসমুদ্র ......স্থির।
অস্থির আমি ...
তোকে রাখি কোথা !
আমার শরীরে ?
এ দেহ সাধারণী
সুরক্ষা কি দেবো ত্রাস ঘিরে রাখে ...তোকে রাখি কোথা ?