পুরাতন কিছু প্রিয় মানুষ কে
কাছে না পাওয়া,
নতুন কিছু অচেনা মানুষ কে
আপন করে নেয়া ।

এভাবেই চলছে জীবন
নতুন আর পুরাতনের দ্বিধাদ্বন্দে ,
সত্যিই কি আমি জানি
আসলে আমি কোনখানে…।

জীবন নাটকের এই মঞ্চে
আভিনয় করছি যখন আপন ঢঙে,
বিচিত্র এই নাট্যশালা, বিচিত্র এই মঞ্চ
বিচিত্র আমরা সবাই, বিচিত্র মোদের কর্য ।