ধ্বংসের তাণ্ডব লীলা,
ধ্বংসের আবাধ উচ্ছাস,
আন্য দিকে গড়ার মেলা
আর ধ্বংসবাদী দের প্রলাপ ।


ভাঙ্গাতে নয়, আছে গড়ার মাঝে সুখ
সৃষ্টির পরম সুখ,
প্রত্যেকটি সৃষ্টির মাঝে আছে বেদনা
কিন্তু বেদনার পর সবি হাসিমুখ ।


সত্যি আমি চেয়েছি সুখি হতে
সুখ বিলাতে আন্য সবার মাঝে
বেঁচে থাকতে সুখপাখি হয়ে
কিন্তু ঐ ওরা দেয়নি সুখি হতে ।


বাধিয়েছে যুদ্ধ, বাজিয়েছে দামামা
নষ্ট করেছে ফসল, মাঠ, জমি- জিরাত
থেকে থেকে দিয়েছে যুদ্ধের হাঁক
তাইতো আমি আজ সুখপাখি না হয়ে যোদ্ধা ।


যুদ্ধ চলছে চলবে আন্যায়
আর অপশাসনের বিরুদ্ধে
যুদ্ধ চলছে চলবে  
নির্যাতিত মানুষের পক্ষে ।
নতুন দিনের নতুন গান
নতুন যুদ্ধের দিলাম আহ্বান ।


স্বাগতম ২০১৩