স্বপ্ন দেখি স্বপ্ন বানাই
স্বপ্নদিয়ে জীবন সাজাই
স্বপ্নবাজ আমরা সবাই
স্বপ্নভাঙী স্বপ্নগড়ি
স্বপ্ন মোদের খেলার ঘুড়ি ।


নয়কো মোদের পায়ের শিকল
দুঃশ্বাসন আর দুর্নীতি
ভাঙবো মোরা ভাঙবো এবার
সমাজের এই ভিন্ন রীতি ।


ভাবনা মোদের সবকিছুতে
এগিয়ে যাওয়া
বিশ্বটাকে নতুন ভাবে
নতুন রুপে সাজিয়ে নেয়া ।


পিছু মোরা হটবো নাকো
মাথা নিচু করব নাকো
এগিয়ে মোরা যাব ঠিকই
রুক্ষতে মোদের কেউ পাবেনা ।


বক্ষে মোদের নজরুলেরই রণগীতী
অন্তরেতে রবী ঠাকুরের বঙ্গপ্রীতি,
সমাজ বাধার প্রাচীর ভেঙে
লোকলজ্জার পর্দা চিরে
আনবো মোরা আনবো ছিনে
নতুন দিনের সূর্যবাণী ।