আমি যুদ্ধের ডাক দিয়েছি ধ্বংসের না
আমি গড়ার কথা বলেছি ভাঙনের না ।
আমি ব্যক্তি, সমাজ, গ্রাম কিংবা
দেশের কথা বলতে আসিনি,
আমি এসেছি সত্যের পথ ধরে
সত্য কথা বলতে,
সত্যের বাণী বিলিয়ে দিতে।


আমি যুদ্ধ দেখিনি,
যুদ্ধের ভয়াবহতা দেখিনি,
জানিনা ধর্ষনের কি ব্যথা,
কিন্তু যুদ্ধের গল্প শুনেছি।
স্বাধীন দেশে স্বাধীন আমার বোনের
ধর্ষনের ব্যথা দেখেছি ,
আমার ভাইকে গুলিতে
কিংবা পিটিয়ে মারতে দেখেছি।


আমি জামাত চিনিনা, আওয়ামীলীগ কি জানিনা
আমি জানি আমার একটাই দাবি একটাই যুদ্ধ
তা হল অন্যায়ের বিরুদ্ধে ।
সকল খুনি কিংবা ধর্ষকের বিরুদ্ধে আমার অবস্থান
অন্যায়ের বিরুদ্ধে অবস্থান যদি তোমার কাছে
ইসলাম বিরোধী হয় তবে আমি  
এতটুকু বিরোধীতা ইসলামের করতে চাই।
আজকে বিশ্বজিত হত্যার বিচার চাওয়া
যদি নিজ দলের বিরোধীতা হয়
তবে আমি দল থেকে বহিষ্কার হতে চাই ।
আমি নজরুল মানি বিক্ষোভ আমার রক্তে
শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমি এই যুদ্ধ চালিয়ে যাবো ।


হ্যাঁ আমি প্রজন্ম ২১ শতক
মুক্ত মনের ধারক
মুক্তচিন্তার জনক,
মুক্ত এক দেশে মুক্ত ভাবে বাঁচার
স্বপ্নে বিভোর এক মানব
হ্যাঁ আমি, নতুন এক প্রজন্মের বাহক।