আমি তোমাকে রাজনীতি শিখাবো না,
তবে সুযোগ পেলে
জালাময়ি প্রেমের
ভাষণ দিতে ভুলবোনা,
প্রেমের গঠনতন্ত্র যাই হোক
স্বার্থের লোভে তো একটু
অনিয়ম হবেই,
বিশ্ব ব্যাংক ঋণ দেখ বা না দেখ
আমি তোমাকে ঋণ ছাড়াই
ভালবাসা দিব,
শেয়ার বাজারে সরকারের
ব্যার্থতা থাকুক বা না থাকুক,
আমার ভালোবাসায়
কোন
ব্যার্থতা থাকবে না,
বিরোধীদল যতই হরতালের
আয়োজন করুক,
আমার বিরোধী তো কেও
থাকবে না,
রেল মন্ত্রী মন্ত্রীত্ব
পাক বা না পাক
তোমাকে আমার
পেতেই হবে ।