ততটুকু পায়নি বালিকা
যে ছবি এঁকে ছিল অতিব যতনে
পূর্ণতা পায়নিতা ।
কল্পনা আর বাস্তবতার মিল
মেনে নিতে চায়নি বালিকা


ততটুকু পায়নি বালিকা
যতটুকু হৃদয় গহিনে ছিল
নিমিষেই ভুলে গেল
সিকড়ের বাধনে বাধা পড়েনি
সে ছিল র্নিমগ্ন ঘুমের গোরে
ঘুম ভাঙ্গলেই সব শেষ


ততটুকু পায়নি বালিকা
চেয়ে ছিল সে অনেক বেশি
আর ভেবে ছিল
'তুমি থাকার চাইতে
না থাকাটাই ঢের শ্রেয়'
হয়তোবা তাই এখন আর নেই ।


১৩-৯-১২ ইং লেখা