সেই দিনটি কোনটি?
শনি,রবি না সোম,
বৃহস্পতি কিংবা শুক্র ওতো হতে পারে,
প্রচন্ডে আগ্রহে দেখেছি ঘড়ির কাঁটা,
সেকেন্ড মিনিট পার হয় ঘন্টা,
ঘন্টা গুলো ফেরিয়ে আসে দিন রাত,
পার হয় সাপ্তাহ মাস বত্‍সর ।


তবুও আসেনা আমার প্রতিক্ষিত মহূর্তটি,
যখন আমি নিঃশেষ হব,
চলে যাব মৃত্যু যবনিকার ওপারে,
পার হবে নীরব নিস্তেব্দ দেহটি,
নিঃসঙ্গ একাকি ।
হে প্রভু !
দিনটা যেন হয় ছুটির,
সেদিন কালবৈশাখীর প্রচন্ড তান্ডবে,
ক্ষতবিক্ষত করোনা সেই মানবির হৃদয়,
স্বজনেরা সহজে বিদায় দিবে আমাকে ।