স্বপ্নের ভেলকনি এখন শুন্য,
সেখানে নেই কোন প্রিয় মানবির বিচরন,
নেই জোছনা রাতের আবছা আলো,
নেই হাসি, গান আর আনন্দের ছোটা-ছুটি,
আছে শুধু তুমিহীনা দারুন শুন্যতা ।
কষ্ট গুলো বিন্দু বিন্দু করে আজ পাহাড় সমান,
প্রতিদিন একটি করে কষ্টকে,
কবর দেওয়ার বৃথা চেষ্টা করি,
জোছনার নিয়ন আলোয়।
হাজার সুখের স্মৃতির মাঝে কিছু ব্যাথা থাকে,
অবেলার শেষ সময় কিছু কষ্ট,
মনের আডালে থেকে ঝড় তুলে,
আবার স্বপ্ন দেখি,নতুন করে বাচঁতে শিখি,
নীল মোহনায় জেনে শুনে দঃখের নৌকা ভাসাই,
পা বাডাই নতুন ভুলে,নতুন অপরাদে ।
বর্ণহীন ভালবাসা আজ অর্থহীন অনুভুতির অধিকারি,
আর ভাল লাগা বর্ষা?
সেত দিনভর কেঁদে যায় তোমার অবহেলায় ।
প্রচন্ড ভয় লাগে,
যখন হিংস্র র্নিঘুম রাত আসে,
তোমার স্বপনীল স্মৃতি গুলো বড় অসহায় হয়ে,
আমার শুন্যতাকে খেয়ালি করে তুলে।
আজ তুমি আমার কাছ থেকে কিছুটা দুরে,
দুর আকাশে মেঘে ঢাকা চাঁদের মত,
তুমি সুখে থেকো,
কষ্ট গুলো না হয় আমারি থাক ।