ভেবে ছিলাম বৃত্তের ভাইরে থেকে তোমাকে
আজীবন ভালবেসে যাব,
হাজার বার দৃষ্টি পড়ে ছিল
মায়াবিনী তোমার হৃদয় ছুঁয়ার ।
কতবার যে নিজের অজান্তে,
তোমার ভালবাসার লোভে ঘুমরে,
নির্ভৃতে কেঁদেছি তার হিসেব নেই ।


অবশেষে তুমি বুঝলে আমাকে ।
নিজেই
সইতে না পেরে ছন্নছাড়া জীবনে,
একটি শক্ত খুটি হলে ।


সামান্য একটু কষ্টে কাঁদাটা
মেয়ে দের কাজ,
কোথায় যেন কে বলেছিল,
ছেলারা যত কষ্টে থাকুক তবুও কাঁদেনা ।
কিন্তু আমি পারিনি,
অনেক চেষ্টা বারবার হার মেনেছে
আমার চোখের কাছে ।


কতটা কষ্টে দুপোঁটা চোখের জল আসে,
তা তুমি জান ।
একটা সময় এই কষ্টটা ছিল,
তোমাকে না পাওয়ার,
ভালবাসার তিব্রতা তোমাকে বলতে না পারার
আর এখন তোমাকে হারাবার ।
ভাল থাকার তাগিদে আজ
তুমি
আমার কাছ থেকে দুরে ।
সাময়িক কিছু ব্যাথা আমাকে আকড়ে,
নিজেদের বসবাস জানান দেয় ।


বিশ্বাস কর আমি খুব চাই,
ভাল থাকতে কিন্তু পারিনা ।
তুমি আমাকে কখনো ভুল বুঝনা,
তোমাকে আমি কখনো ঠকাবোনা ।
কেমনে ঠকাই বল,
কখনো কি শুনেছ কেও নিজেকে ঠকাতে,
নিজের জীবনের সাথে বেইমানি করতে?
আমিও পারবোনা...
তোমাকে কষ্ট দিলে যে আমি আমার,
জীবন কে গলা টিপে হত্যা করলাম যেন ।


তোমার আমার রঙিন স্বপ্ন
স্মৃতি গুলো,
কখনো মুছে যাবেনা,
কেও চাইলেও মুছে দিতে পারবেনা ।
ভুল বুঝে যদি তুমি কখনো আমাকে গৃনা কর,
এটা ভেবে ভেবে আজ সারাদিন যেন থমকে ছিলাম ।
তোমার গৃনা নিয়ে মৃত খোলস পড়া মানব
হয়ে
বাচতে হবে আমাকে ।
ক্লান্ত মনটা কিছুতে মানতে চায়না,
খুব ইচ্ছা করে তোমার সান্নিদ্ধে থাকতে ।
প্রথমেই অনেক বার তোমাকে ভুলে যাবার,
বৃথা চেষ্টা করেছি পারিনি ।
জোছনার নিয়ন আলোয়
তোমায় ভেবে আনমনা এই
আমি এখনো হাত
বাড়িয়ে আছি ।
এইতো যেন তুমি এলে, আমার হাতে হাত রাখলে,
এক সাথে জোছনা স্নানে মত্ত হলাম আবার দুজন ।