ভুবন জুড়ে হাত ছানি তোর,
         হৃদয় জুড়ে থাকবো,
স্বপ্ন সুখের মোহনায়
        তোরে কাছে রাখবো ।

মনের ভিতর মনের আছড়
      স্বপ্ন খুজে পেলাম কই,
ভিবর আমি তোর প্রেমেতে
আজো একলা জেগে রই ।



ভালবাসা তোর করে পূঁজি
নিয়ন আলোয় ভাসবো রোজই,
সেই আসাতে এ প্রভাতে
           যায়যে চলে বেলা,
স্বপ্ন সুখের মহনায়
           লুকোচুরি খেলা ।

জলে জলে জলের দামে
কিনবো আজি তোর মন,
আমার কথা বলবে জানি
        তোর হৃদয় সন্তরন ।

অবাক আমি তোমার চোখে
        স্বপ্ন দেখি বিরতীহীন,
নীল আকাশের নীলে দেখ
          ভালবাসা সীমাহীন ।



স্মৃতিগুলো থমকে আছে
              তুমি নেই বলে,
তুমি বিহনে শূন্য আমি
           ভাসি নয়ন জলে ।



দুঃখ মোদের চিরসাথি
         দুঃখেই বসবাস,
দুঃখের মাঝে খুজে দেখ
     আছে সুখেরই আবাস ।



পুড়ে হৃদয়,
              দহন ভরা,
শূন্য আমি,
              শুধুই খরা ।



মনটা যতই হোকনা কঠিন
  হৃদয় তোমার জলের সম,
ভালবাসা ভিষন গহীন
        যাতে নেই অন্ত মম ।


১০
তার হাসিতে স্বপ্ন খুজে
          জাঁগে বাঁচার প্রেরনা,
অশ্রু আমার এ নিশিতে
       হারায় নিজের ঠিকানা ।


১১
উদাস করিলি মনে উড়িলি
         দেখি শুধু তোর মুখ,
মায়াবিনী তোর কাছেই
            নিহত আমার সুখ ।


১২
থাকনা পড়ে হৃদয় মাঝে
         কষ্ট যত আছে জমা,
সুখ গুলো আপন করে
       ভুল বুঝে করিস ক্ষমা ।


১৩
হৃদয় মাঝে ঠাই নিয়েছিস
           তোরে ভুলি কেমনে,
দুঃখ নাহয় আমারি থাক
           সুখ যদি হয় মরনে ।


১৪
অন্ধকারে হাত বাড়িয়ে
সেই তোমারি আসায় থাকি,
সুখের মোহে স্বপ্ন দেখি
তুমিও তাই করছো নাকি?