আমি সংহতি প্রকাশ করতে এসেছি,
নব জাগরন মঞ্চে জাগরনে উদ্ভাসিত তরুনদের সাথে,
আমি একাত্মতা ঘোষনা করছি, দীপ্ত শপথে উজ্জিবিত
এক ঝাঁক তরুনের দৃঢ় সংকল্পে ।


আমি এসেছি যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবি নিয়ে,
বিচারের বানী নিরবে নিভৃতে কাঁদে
কাঁদে কত প্রান, কত কন্যা-জায়া-জননী,
যুগ যুগ প্রতিক্ষার প্রহর শেষে
জ্বলে উঠে আবার তপ্ত বুকের জ্বালা,


ফাঁসি চাই ফাঁসি চাই ফাঁসি চাই
রাজাকারের ফাঁসি চাই ।


কসাই কাদের মোল্লার ঠিকানা মিরপুর জল্লাদ খানা,
জল্লাদের কবলে মেহেরুন্নেসা হযরত আলী,
শত শত মুক্তিকামী জনতা ।


আমি এসেছি এযুগের তরুন মুক্তিযোদ্ধার কাছে,
দাবি জানাতে মুক্তিযুদ্ধের বাকি কাজ শেষ করতে,
জ্বলে উঠ জেগে উঠ আপন শক্তিতে
মুক্তিযুদ্ধের চেতনায়,
প্রজ্জলিত অগ্নিকুন্ড দাবানলের মত ছড়িয়ে যাক,
হাঁটে মাঠে ঘাটে প্রান্তরে,
মুক্তিযুদ্ধের এ বাংলায় রাজাকারের ঠাঁই নাই ঠাঁই নাই ।



কবিতাটি আমার বাবার লিখা...