বৈশাখী সাজে সাজোরে
সবে মিলে আজ আসল বাঙালি হবোরে,
বাংলায় বলি বাংলায় গাই
        তবু কেন বাঙালি নই
              ভেবে দেখ ভাই ।


শিকড়েরে ভুলি পরশ্রীতে আচরী,
নিজশ্রীকে হেলা করি,
                বড়  হতে চায়,
               ছোট হয়ে যায়।


আজি এ বৈশাখে জারি-সারি- ভাটিয়ারি গানে,
                এসো মিলি প্রানে প্রানে ।
ধুয়ে যাক মুছে যাক হিংসা গ্লাণী আর সংকীর্ণতা,
                 যতসব পাপ পঙ্কিলতা ।


সত্য সুন্দর কল্যান হর্ষে,
সুখ আনন্দে ভরে যাক নববর্ষে ।