সেই পুরোনো মোয়াজ্জিনের
দরদি আযানের সুর,
বারংবার ডাকে আমায়,


'নামাজের জন্য এসো,
কল্যানের জন্য এসো'


সে ডাক রুখে সাধ্য আছে কার,
তবুও করি ভুল বারেবার ।


হে প্রভু !
হে সর্বশ্রেষ্ঠ মহাজ্ঞেনি
ক্ষমা কর অপরাধ মম,
যত সব ভুল কিংবা
অভিশাপ পাহাড় সম ।


তোমার অপার মহিমায়
প্রতিদিন জন্ম হয় নতুন দিনের,


তোমারি করুনায় প্রভাতে দেখি আলো,


হে অপার দয়ালু !
তোমারি নিপুন এ শিল্প পৃথিবীতে,
অপরিপক্ক হাতে বুঝে শুনে যত অপরাধ প্রভু...
অদমেরে করো ক্ষমা ।


জাহান্নামের আগুনে পুড়তে চাইনা,
এ আমার প্রার্থনা,
ক্ষমা করো যত অভিশাপ,
আছে জানা অজানা ।


তোমারি এবাদতে মত্ত
সে মোমিন মুসলমান;
দয়া করে দিয়েছো
তারে;আমারে
সৃষ্টের শ্রেষ্ঠ সম্মান ।


এক আল্লাহ মহান ।