অন্ধকার নিশ্চুপ নিষ্ঠুর এ নগরিতে,
হাহাকারের বসতি এ আমি,
আজো বেচে আছি
যন্ত্রমানব খেতাব নিয়ে ।


সিগারেটের নিকোটিনের সাথে
হতাশায় কাটছে সময়,
এই আমি একলা রাতে,
কষ্টের ফেরিওয়ালা হয়ে ।


ভালবাসার যুদ্ধে পরাজিত সৈনিকের মত,
কি দারুন বেদনার স্লোগানে মুখরিত,
আজ এ হৃদয় আমার ।


অবশেষে হলো পর্যাপ্ত নোনা জলের মুক্তি,
আমার ঘরে, এই অন্ধকারে,
কেউ দেখেনি, কেউ জানেনা ।