শূন্য থেকে অধিক শূন্যতার গোর অন্ধকারে,
মরুভূমির ক্ষরতায় হৃদয় যেন,
একাকীত্বের ক্ষুধা তবুও মিটেনা,
কষ্টের জালে বিস্তীর্ণ হৃদয়ে,
কিযে বিষন্নতা, কিযে হাহাকার ।
জীবনের শেষ প্রান্তে এ রহস্যময়,
নাটকীয়তার সমাপ্তি চাই,
চাই একটু নিঃশ্বাস ফেলতে, মুক্ত বাতাসে;
ভোরের সতেজতায় মন ভাসাতে ।


আমার সমস্ত বোধ যখন,
তোমাকে স্পর্শ করে উলট পালট করে দেয়,
আমার হতাশার দীর্ঘশ্বাসে যখন,
মৃদু বাতাসে তোমার চুল উড়ে,
আমার সমস্ত ভাবনা যখন,
তোমাকে এলোমেলো করে দেয়,
প্রানের গভীর থেকে যখন আমার জন্য,
একটু ভালবাসার জন্ম হয় ঐ হৃদয়ে,
তখন সত্যি বলছি !
বাঁচতে ইচ্ছে করে আরো কিছুক্ষণ ।