তোমায় বড্ড পড়ছে মনে,
শ্রাবণধারায় এই বৃষ্টির আমন্ত্রণে ।


তোমার ছোঁয়ায় বৃষ্টির জলে,
স্নিগ্ধ লাগে ভেজা দুপুর,
রিনিঝিনি হৃদয়ে বাজে,
তোমার ঐ পায়ের নুপুর ।


আনমনে ভাবছি একা
স্পর্শে তোমার শীতলতা,
কাছে পাওয়ার আগ্রহ
বাড়িয়ে দেয় আকুলতা ।


বৃষ্টির জলে তোমার হাতে
স্বপ্ন তুলে দিতে চাই,
স্মৃতি গুলোকে আপন করে
সেই তোমারি পরশ পাই ।