১.
ঐ দেখা যায় তাল গাছ
ঐ আমাদের গাঁ,
দুধ ভাতের দিন শেষ
পিজা র্বাগার খা ।
ও বন্ধু তুমি চাও কি
র্বাগার খাও কি?
একটা যদি চাও
কেএফসিতে যাও ।


২.
বাঁশ বাগানের মাথার উপর
চাঁদ উঠেছে ঐ,
মাগো আমার সিগারেটের
প্যাকেট গেলো কই?


৩.
হাট্টি মাটিম টিম
তারা মাঠে পাড়ে ডিম,
ডিমের মাথায় ছাঁই
আমি কি ডিম খাই?
ডিমের যা দাম
কিনতে গেলে ঝরে ঘাম ।


৪.
আমি হবো মধ্যরাতের পাখি,
রাতভর আড্ডা মেরে
থাকবো আমি জাগি ।
সারারাত বাহিরে থাকি
মা বলবেন রেগে,
বলবো আমি আলসে মেয়ে,
ঘুমিয়ে তুমি থাকো,
পার্টিতে না যাই যদি
স্টাট্যাস হবে নাকো ।


৫.
আয় ছেলেরা আয় মেয়েরা
ফুল তুলিতে যাই,
১৪ তারিখ এসে গেলো,
ভালবাসা শুরু হলো,
তাইরে নাইরে নাই ।


(দেশের বর্তমান এই জটিল সময়ে মনকে একটু প্রমোদ দিতেই এই হাস্যরসের কবিতাটি পোষ্ট করা...)