প্রেম তুমি অমৃত সুধার পেয়ালা,
তুমি খেয়ালি বালিকার মগ্ন ঘুমের,
অবাক লুকোচুরি খেলা ।
তুমি আবেগি মনের নীরব চিত্‍কার
তুমি স্বপ্নের আশ্রয় দাও বারেবার,
তুমি ভুল কিংবা শুদ্ধ যাতনা,
তুমি অবুঝ মনের শ্রেষ্ট সাধনা ।