কোথায় তুমি কোন সুদূরে?
পাই না কেন তোমায় খুঁজে?
আমাদের কি ভুলে গেছো?
সুখের মোহে চোখ বুঁজে?
না হয় তুমি ব্যস্ত আছো
জীবন যুদ্ধে একলা ছুটো,
দুঃখের সাথি না করে আজ
অচিন পথে কেমনে হাঁটো?


(উত্‍সর্গ কবি বন্ধু বড় ভাই সুবীর কাস্মীর পেরেরা, দাদা তোমায় অনেক দিন দেখিনা, খুব মিস করছি, তোমার মন্তব্য ছাড়া আমার কবিতা যেন অসম্পূর্ণ লাগে, ফিরে এসো দাদা আমাদের মাঝে)