একদিন হয়তো আমি থাকবোনা
এত বড় পৃথিবীর জনসমুদ্রে,
কিংবা প্রিয় কুয়াশা ভেজা কোন ভোর বেলায়,
দিনের ক্লান্তি পেরিয়ে গধুলী  সময়ে,
অথবা একাকী উদাসীন কোন ললনার,
হতাশার বৈরী সন্ধ্যায়,
হয়তো আমি থাকবো না ।
ধীরে ধীরে ভুলে যাবে পরিচিত জনেরা,
আমার রেখে যাওয়া সম্পদে ধরবে ঘুণ,
কবিতার খাতাও হবে মলাট,
ঘরের কোণে যত্নে রাখা ফুলধানিটায়,
হবে মাকড়সার বসত ধুলিকণায়,
হয়তো আমি থাকবো না ।
তোমাদের নগরিতে মগ্ন বর্ষায় ।


(মোবাইলে লিখা বানানে ভুল হতে পারে, যদি কেউ ধরিয়ে দেন খুশি হবো)