কোথায় গিয়ে পালাই বল?
নদির নীল জলে মিশে যাই,
আনমনে একলা শুধু  ঢেউ নিয়ে,
ঢেউয়ের তালে মনের জলে,
ভেসে উঠে তোর চেহারা,
আবার আমি দিশেহারা ।


কোথায় গিয়ে পালাই বল?
দূর সুদূরে ঐ পাহাডে,
অরণ্য আর সবুজে মিশে যাই,
বিষণ্ণতায় আকাশ দেখি,
আকাশে তোর মুচকি হাসি,
আমার গলায় পড়ায় ফাঁশি,
চিত্‍কার করে বলতে হয়,
ভালবাসি ভালবাসি ।