-আবার কেন এলি?
তোকে না আমার সমনে আসতে না করলাম ।
-সবাই কি আর সব কথা শুনে?
সবাই কি আর সব কথা রাখে?
-এত্ত কিছু বুঝিনা,
তুই আমার সামনে আসবিনা ।
-আমাকে দূরেও রাখতে পারবিনা ।
-আচ্ছা কষ্ট ! তোর কি কোন রং আছে?
-না আমার নেই,
তবে আমার অশ্রুজলের আছে ।
-কেমন ? একটু বুঝিয়ে দিবি?'
-সে তুই বুঝবিনা'
-বুঝিয়ে বল'
-যে অশ্রু বেদনায় গড়ায়, তার রং নীল,
যে অশ্রু প্রেমিকার শূন্যতার তার রং ধূসর,
যে অশ্রু না পাওয়ার তার রং লাল,
আর যে অশ্রু একান্তই আমার,
তার রং কালো কিংবা গোর অন্ধকার'
-আচ্ছা তুই মরতে পারিস না?
- না । আমার মৃত্যু নেই, আমি আছি,
থাকবো তোদের ক্ষত হৃদয় ফুঁটো করে,
হয়তো আমাকে সাময়িক দূরে রাখবি,
কিন্তু আমি আসবো,
অবিশ্বাসের ঘোড়ায় চড়ে,
একাকীত্বের মুকোট পরে,
শূন্যতার বার্তা নিয়ে,
আমি আসবো,
তোকে আবার কাঁদাতে আমি আসবো ।