তোমাকে রেখেছি প্রত্যেক কবিতার লাইনে,
মনের পবিত্র সম্পদের রাজ্য স্থানে ।
অভিমানী অনুভূতির কামনার উত্তেজনায়,
মোহন মন্ত্রের শক্ত শিকড়ে বেঁধেছি,
নিজের স্বক্রিয়তাকে বিক্রি করেছি জলের দামে,
এখন আমি নিঃশেষ,
নিজের কিছুই নেই,
সব তোমাকে দিয়েছি যা ছিলো,
নিদ্রাহীন মধ্যরাত্রি বলো,
মিথ্যে মুখের হাসি বলো,
সুখ কিংবা উত্তাল কষ্টের ঝংকার বলো ।
ক্ষতি কী?
ইচ্ছে হলেই এখন কয়েক ফোঁটা,
অশ্রু আনতে পারো অনিমেষে,
ইচ্ছে হলেই কাঁদাও হাসাও,
ইচ্ছে হলেই ভাঁসাতে পারো,
কাছে টেনে ভালবেসে ।