সুখের খোঁজে আকাশে
আঁকছো ছবি একমনে,
ঢেকে যেতে পারে হয়তো
কালো কোন চন্দ্রগ্রহনে ।


বুকের ভিতর কিছু ব্যাথা
নীরবে চেপে রাখতে হয়,
গোপনে রাখা কষ্ট গুলো
তিলে তিলে হচ্ছে ক্ষয় ।


মনকে বলি ওরে মন
কষ্ট কিসের? চুপ থাক;
যে যাচ্ছে দূরে সরে
যেতেদে, যাচ্ছে যাক ।


বেহায়া মন আমার কথা
কখনো কি একটু শুনে,
দুঃখে আমায় ভাসিয়ে
সুখের মোহে স্বপ্ন বুণে ।