তোমার ভালবাসায় বেওয়ারিশ লাশের মত,
অপ্রকাশিত তরুনের নিভৃত প্রণয়ের মত,
বেদনার ব্যাথিত ক্ষতে দামাচাপা দেওয়া পাথরের মত,
স্বপ্ন স্মৃতিকে পুজি করে জেগে আছি,
নিষ্প্রাণ ধূসর এই নগরিতে ।
তুমি দিয়েছো প্রেমিকের পরিচয়,
দিয়েছো সারারাত র্নিঘুম থাকার ক্ষমতা,
দিয়েছো পেয়ালা ভরতি অমৃত,
সে অমৃত স্বাদে বেসামাল আমার,
বারবার উচ্চারিত হয় অত্যান্ত সহজ শব্দ,
ভালবাসি ভালবাসি ।