অনুভূতির কোষে কোষে বিষাদের হাতছানি
যন্ত্রনাকে দিয়েছি ছুটি পৃথিবীর অনুরধে
শূন্যতাও তিরস্কৃত কয়কে দিন,
সম্মুখে দুঃস্বপ্নের রাত আর আসেনা,
বাজিমাত করতে পারিনি সাময়িক জীবন
সন্ধ্যার মায়া আজ বড্ড বিষাক্ত
রাতের ঘুম যেন হারিয়ে গেছে অচিন পথে,
নিজেকে পরিবর্তন করতে পেরেছি কিছুটা,
এখন কষ্ট লুকাতে শিখে গেছি,
দিব্যি দিয়ে বলছি,
তবুও তোমার স্বপ্ন স্মৃতি নিয়ে ভালই আছি ।